বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

দেশে ফিরছেন শফিক রেহমান

দেশে ফিরছেন শফিক রেহমান

স্বদেশ ডেস্ক:

গত ৬ বছর লন্ডনে নির্বাসনে থাকা বরেণ্য লেখক ও সাংবাদিক শফিক রেহমান আগামীকাল রবিবার দেশে ফিরবেন বলে জানা গেছে।আজ শনিবার দুপুরে বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, রবিবার দুপুর ১২টায় সাংবাদিক শফিক রেহমান ঢাকায় প্রত্যাবর্তন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে ‘শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটি’ গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে সজীব ওনাসিসকে। আর সদস্য সচিব করা হয়েছে জাহিদুল ইসলাম রনিকে। সমন্বয়ক রাজীব আহসান চৌধুরী পাপ্পু এবং এর উপদেষ্টা হচ্ছেন হাসানুর রহমান।

উল্লেখ্য, গত বছরের ১৭ আগস্ট শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের’ মামলায় সাংবাদিক শফিক রেহমান ও দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচ জনের ৭ বছর করে কারাদণ্ড দিয়েছিলেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস কারাদণ্ড দেওয়া হয়েছিল। মামলাটিতে ২০২২ সালের ১৩ নভেম্বর সজীব ওয়াজেদ জয় আদালতে সাক্ষ্য দেন।

এর আগে, ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় মামলাটি দায়ের করেন পুলিশের এক কর্মকর্তা। এই মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল গ্রেপ্তার হয়েছিলেন শফিক রেহমান। পরে তিনি জামিনে মুক্তি পেয়ে দেশ ছেড়ে চলে যেতে হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877